ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

ঘূর্ণিঝড় রিমাল : চট্টগ্রামে ফ্লাইট ওঠানামা বন্ধ

প্রকাশনার সময়: ২৬ মে ২০২৪, ১২:৫৮ | আপডেট: ২৬ মে ২০২৪, ১৩:০৮

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও কক্সবাজার বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানাম বন্ধ ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

তিনি বলেন, আজ রোববার (২৬ মে), দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত শাহ আমানতে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে।

কক্সবাজার বিমানবন্দরে সকালেই ফ্লাইট ওঠানামা বন্ধ ঘোষণা করা হয়েছে জানিয়ে এয়ারপোর্ট ম্যানেজার গোলাম মর্তুজা বলেন, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফ্লাইট ওঠানামা বন্ধই থাকবে।

এ অবস্থায় আজ রোববার (২৬ মে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-বরিশাল রুটের একটি, কক্সবাজারের দুটি, কলকাতার একটি, ঢাকা থেকে চট্টগ্রামের দুটি এবং চট্টগ্রাম থেকে দুবাইয়ের শারজাহতে একটি ও সৌদি আরবের জেদ্দায় একটি ফ্লাইট বাতিল করেছে বলে বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক বোসরা ইসলাম জানিয়েছেন।

এ ছাড়া সোমবার সকাল সাড়ে ৭টার কলকাতার একটি ফ্লাইটও বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এয়ার অ্যাস্ট্রার জনসংযোগ শাখার উপব্যবস্থাপক সাকিব শুভ বলেন, তারা কক্সবাজারের তিনটি এবং চট্টগ্রামের দুটিসহ মোট পাঁচটি ফ্লাইট বাতিল করেছেন।

নভোএয়ারেরও কক্সবাজারের তিনটি ফ্লাইট এবং কলকাতায় একটি ফ্লাইট বাতিল করেছে।

বাংলাদেশের দিকে ধেয়ে আসতে থাকা ঘূর্ণিঝড় রিমাল আরও শক্তি সঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। মোংলা ও পায়রা বন্দরকে ১০ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপৎসংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

নয়াশতাব্দী/ জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ