শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রকৃতি রক্ষায় বাস্তব পদক্ষেপ গ্রহণের আহ্বান এবি পার্টির

প্রকাশনার সময়: ২৩ এপ্রিল ২০২৪, ২০:৩২ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৪, ২০:৩৬

অবৈধ দখল উচ্ছেদ, গাছ ও প্রকৃতি রক্ষায় সরকারের প্রতি বাস্তব পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে ‘আমার বাংলাদেশ পার্টির’ (এবি পার্টি) আহ্বায়ক এডভোকেট তাজুল ইসলাম বলেন- সরকার যদি ফারাক্কাতে পানি আনতে ব্যবস্থা নেয়, তিস্তা, ব্রক্ষ্মপুত্রের পানি আনতে উদ্যোগ নেয়; তাহলে আমরা সাধুবাদ জানাবো।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে রাজধানীর বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এবি পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, আমাদের দেশ ছিলো সুজলা সুফলা, আজ কি এমন হলো! কেন প্রকৃতি, পরিবেশ এতো বিরুপ আচরণ করছে, তা আমাদের বিবেচনায় নিতে হবে। বাংলাদেশের নদী, খাল, বিল সবই নিঃশেষ হওয়ার পথে। প্রধান নদীগুলোর উৎসমুখে বাঁধ নির্মাণ করে পার্শ্ববর্তী রাষ্ট্রটি বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করার প্রক্রিয়া করছে।

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা খাল-বিল দখল করে অবৈধভাবে দালানকোঠা নির্মাণ করেছে জানিয়ে তিনি বলেন- বনের গাছ শুধু নয়, রাস্তাঘাটের গাছ পর্যন্ত কেটে উজাড় করা হয়েছে। বনের গাছ কাটায় বাধা দেওয়ায় সরকারি দলের বাহিনী বন কর্মকর্তাকে বুলডোজার চালিয়ে হত্যা পর্যন্ত করেছে। দেশকে বাঁচাতে এবং আগামী প্রজন্মকে রক্ষা করতে আমাদের এখনই ভূমিকা নিতে হবে। বৈশ্বিক তাপদাহের জন্য শিল্পোন্নত দেশগুলোই মূলত দায়ী। কিন্তু দিনশেষে আমাদের নিজেদের বাঁচার ব্যবস্থার উদ্যোগ নিজেদেরই করতে হবে।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলটির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ