রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

একবছরের মধ্যে ৮০০ কোচ-ইঞ্জিন কেনা হবে: রেলমন্ত্রী

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ২২:২৭ | আপডেট: ০৩ এপ্রিল ২০২৪, ২২:৩৩

রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, ট্রেনে যাত্রী এবং মালামাল পরিবহনের সক্ষমতা বাড়াতে আগামী একবছরে ৭০০ থেকে ৮০০ কোচ এবং ইঞ্জিন আমদানি করা হবে। রেলের সক্ষমতা বাড়ানোর জন্য কোচ আমদানি করা হচ্ছে। এরইমধ্যে ২০০ বগি আমদানির জন্য অনুমোদন পাওয়া গেছে। লোকোমোটিভ আমদানিরও ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) ঢাকার রেলওয়ে স্টেশনে ট্রেনে ঈদযাত্রা পরিদর্শন গিয়ে সাংবাদিকদের এ কথা বলেছেন রেলমন্ত্রী।

কালোবাজারিতে যেন কেউ টিকিট না নিতে পারেন, সেই ব্যবস্থা থেকে অনলাইনে টিকিট বিক্রির ব্যবস্থা চালু করা হয়েছে-এ মন্তব্য করে রেলমন্ত্রী আরও বলেন, যারা অনলাইনে টিকিট পেয়েছে, তারা যেন সুস্থভাবে ভ্রমণ করতে পারে, সেলক্ষ্যেই কাজ করা হচ্ছে। কালোবাজারিরা যেন টিকিট নিতে না পারেন, সেজন্য ব্যবস্থা নেয়া হয়েছে। এসব ব্যবস্থা কিন্তু যাত্রীদের কল্যাণের জন্য করা হয়েছে।

রেলওয়ে বিভাগের দুর্নীতি সম্পর্কে মন্ত্রী বলেন, কোনো সংস্থাই চায় না, তার সংস্থার মধ্যে দুর্নীতি থাকুক। আমরাও চাই না, রেলের মধ্যে দুর্নীতি থাকুক। কেনাকাটায় সব জায়গাতেই কিছু না কিছু দুর্নীতি থাকে। অনেক নামিদামি জায়গাতেও ক্রয়ের ক্ষেত্রে কিছুটা দুর্নীতি থাকে। তারপরও চেষ্টা করছি যেন, রেলে কোনো ধরনের এরকম কিছু না থাকে। চেষ্টা করব সব রকম দুর্নীতি বন্ধ করতে।

রেলপথমন্ত্রী আবার বলেন, এবার যাত্রীরা যেন ঈদে নিরাপদে বাড়িতে যেতে পারে সেজন্য রেলপথ মন্ত্রণালয় সার্বিক প্রস্তুতি নিয়েছে। ট্রেনের সংখ্যা বাড়ানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। যারা আসন পাবেন না, তারা যেন অন্তত দাঁড়িয়ে যেতে পারেন, সেজন্য আলাদা টিকিটের ব্যবস্থা করা হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi