ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
বেইলি রোড ট্রাজেডি

জন্ম একই দিনে, বিদায়ও একই দিনে

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ১৭:১৭ | আপডেট: ০২ মার্চ ২০২৪, ১৭:২৬

রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় মর্গের মেঝেতে শুইয়ে রাখা শিশুটির পরিচয় মিলেছে। তার নাম ফাইরুজ কাশেম জামিরা। বয়স মাত্র আড়াই বছর। তার বাবা শাহজালাল উদ্দিন (৩৫) ও মা মেহেরুন নেসা জাহান হেলালিও (২৫) আগুনে পুড়ে মারা গেছেন।

মেহেরুন নেসার জন্ম তারিখ ১৪ সেপ্টেম্বর। তার সন্তানের জন্মও হয় একই তারিখে। ভাগ্যের কী নির্মম পরিহাস, মা ও সন্তানের পরপারের ঠিকানাও হলো একই দিনে। মেয়ে, জামাতা ও নাতিকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন মেহেরুনের বাবা মুক্তার আলম হেলালী

মুক্তার আলম হেলালী সংবাদমাধ্যমকে জানান, তার জামাতা শাহজালাল উদ্দিন পানগাঁও কনটেইনার ডিপো কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা ছিলেন। পরিবার নিয়ে দক্ষিণ কেরানীগঞ্জে থাকতেন তিনি। তাদের খাগড়াছড়িতে বেড়াতে যাওয়ার কথা ছিল। মোবাইল ফোনে না পেয়ে খুঁজতে খুঁজতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে মরদেহ পেয়েছেন।

শিশুটির খালা মুক্তারুন নিসা হেলালি শনিবার (২ মার্চ) সংবাদমাধ্যমকে জানান, সকাল থেকে তারা মর্গের সামনে অপেক্ষা করেন। তিনজনের মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে তারা কক্সবাজারের উখিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে পূর্ব গোয়ালিয়া গ্রামে বোনের শ্বশুরবাড়িতে তিনজনের দাফন সম্পন্ন হবে।

তিনি বলেন, ফাইরুজের মা মেহেরুনের জন্মদিন ১৪ সেপ্টেম্বর। একই দিনে ফাইরুজ জন্ম নেয়। গত বছরের ১৪ সেপ্টেম্বর মা-মেয়ের জন্মদিন উদযাপনও করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় হতভম্ব ঢাকা। শুক্রবার (১ মার্চ) সকালে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দেশজুড়ে শোক নেমে আসে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ