ঢাকা, সোমবার, ৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলকদ ১৪৪৫

বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০২ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩১

এবার রমজানে সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানকেও এ ব্যাপারে নিরুৎসাহিত করার পাশাপাশি বরং অপচয় না করে দুস্থ-দরিদ্রদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

প্রতি বছর রমজানে ইফতার পার্টির আয়োজন করে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলও বড় বড় ইফতার পার্টির আয়োজন করে। গত বছর রমজান মাসে বড় কোনো ইফতার পার্টি করেনি আওয়ামী লীগ। দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছিল দলটি। এবার সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি না করার নির্দেশনা দেন সরকারপ্রধান।

রমজান মাসে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস সময় নির্ধারণ করেছে সরকার। পবিত্র রমজান মাসে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পুনর্বিন্যাস করা হয়েছে। নামাজের জন্য ১টা থেকে দেড়টা বিরতি থাকবে। ব্যাংক ও আদালত নিজ নিজ সময় তারা নিজের মতো করে ঠিক করবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ